আজ ৭ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

জুয়া-মাদক নির্মূলে চন্দনাইশ ওসির কঠোর হুঁশিয়ারি

Spread the love

চন্দনাইশ প্রতিনিধিঃ

চট্টগ্রামের চন্দনাইশ আইডিয়াল স্কুলে চোরের উপদ্রব বৃদ্ধি ও এলাকায় মাদকসেবন, চুরি এবং ইভটিজিং সহ অন্যান্য অপরাধ নিয়ন্ত্রণে এলাকাবাসীর সাথে আইনশৃঙ্খলা বাহিনীর মতবিনিময় সভায় কঠোর হুঁশিয়ারি দিয়ে
চন্দনাইশ থানার অফিসার ইনচার্জ (ওসি) ওবায়দুল ইসলাম বলেছেন, মাদকের বিরুদ্ধে চন্দনাইশ থানা পুলিশের অবস্থান জিরো টলারেন্স। কাউকে ছাড় দেওয়া হবেনা, সে যেই হোক। কারণ, মাদক আমাদের তরুণ ও যুবসমাজকে ধ্বংস করছে। এ সব কাজে কোনো ব্যক্তি জড়িত থাকার বিষয়টি জানতে পরলে পুলিশ প্রশাসনকে জানাবেন, তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হবে। আপনার সন্তানকে অপরাধ মুক্ত রাখতে পারিবারিকভাবে কাউন্সিলিং করুন। যাতে সন্তানরা বিপথে না যায়। ছেলে মেয়েদের সাথে নিবিড়ভাবে সময় দিন। তাদের ব্যক্তিগত সমস্যা সম্পর্কে জানুন এবং তা সমাধানের চেষ্টা করুন। তাহলে আপনার সন্তান ভালো থাকবে।

তিনি আরও বলেন, জুয়া খেলতে এবং মাদক গ্রহণ করতে যেহেতু বিদ্যা-বুদ্ধির দরকার হয় না, সেকারণে যে কেউ এই নেশায় জড়িয়ে পড়তে পারে। নিয়মিত জুয়ায় অংশগ্রহণ বেশির ভাগ ক্ষেত্রে নেশার উদ্রেক করে; হারলে হারানো অর্থ উদ্ধারের চেষ্টা এবং জিতলে আরও বেশি অর্থ উপার্জনের উৎসাহ, এই চক্রের কোনো শেষ নেই। জুয়ার আসর থেকে সর্বস্বান্ত হয়ে কেউ কেউ আত্মহত্যার সিদ্ধান্ত নেয়।৷ জুয়া ও মাদক থেকে নিজেদের বিরত রাখতে হবে। প্রয়োজনে যাদের সঙ্গে বন্ধুত্ব রাখলে কিংবা মেলামেশা করলে জুয়া ও মাদকে আসক্ত হওয়ার সম্ভাবনা থাকে, সেসব অসৎ সঙ্গ ত্যাগ করতে হবে। মাদকাসক্তের কারণে সমাজে চুরি ছিনতাই বেড়ে যায়। তাই মাদক ব্যবসায়ী হুশিয়ারি দিয়ে বলতে চাই ভাল হয়ে যান। সুস্থ স্বাভাবিক জীবনে ফিরে আসুন। সামাজিক সংগঠনগুলোর মাধ্যমে জুয়া খেলা ও মাদকের কুফল ও ভয়াবহতা সম্পর্কে এলাকায় সচেতনতা সৃষ্টি করতে হবে। জুয়া ও মাদককাণ্ডে জড়িত মূলহোতাদের আইনের আওতায় আনতে হবে। সবাই মিলে ঐক্যবদ্ধ হয়ে সচেতনতা তৈরি করতে পারলে সর্বপ্রকার জুয়া খেলা ও মাদকের ভয়াবহতা থেকে মুক্ত থাকা সম্ভব হবে। চন্দনাইশ উপজেলার মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস, চুরি, ইভটিজিং, জুয়া ও বাল্য বিবাহসহ সামাজিক অবক্ষয় রোধে চন্দনাইশ থানার পুলিশ কাজ করে যাচ্ছে। সকলের সহযোগিতা নিয়ে মাদকমুক্ত সমাজ গড়ার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

বৃহস্পতিবার (২৮ জুন) বিকেল ৫টায় চন্দনাইশ পৌরসভার চন্দনাইশ আইডিয়াল স্কুল মাঠে আইডিয়াল স্কুল পরিচালনা পরিষদের ব্যবস্থাপনায় আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

চন্দনাইশ আইডিয়াল স্কুল পরিচালনা পরিষদের সভাপতি মোঃ শাখাওয়াত হোসেন মন্নানের সভাপতিত্বে স্কুলের অধ্যক্ষ ছৈয়দ মোঃ মঈনু উদ্দীন বাবরের সঞ্চালনায় বিশেষ অতিথি ছিলেন চন্দনাইশ থানার ওসি (তদন্ত) যুযুৎসু যশ চাকমা, মুন্সি আবদুর রহমান চৌধুরী জামে মসজিদের সভাপতি শহিদুল আলম চৌধুরী, চন্দনাইশ প্রেস ক্লাবের সভাপতি আবিদুর রহমান বাবুল, সাধারণ সম্পাদক মো. নুরুল আলম।

সভায় আরো বক্তব্য রাখেন- মোঃ আবু ছাদেক শিবলু, আমির ফখরু চৌধুরী, মোঃ শাহেদ, মোঃ সেলিম উদ্দিন, মহিউদ্দিন সওদাগর, টিপু সুলতান, প্রাক্তন শিক্ষার্থী তাসলিম হোসেন ফাহিম, সাদ্দাম হোসেন প্রমুখ। এসময় বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

     এই বিভাগের আরও খবর